কাতারে পুলিশের অভিযান অব্যাহত, আরও আটক ১৪৪

দৈনিক মাতৃভূমি ডেস্ক

দৈনিক মাতৃভূমি ডেস্ক

🕒 খবরটি প্রকাশিত হয়েছে: ৪:২৭ অপরাহ্ণ , নভেম্বর ১৭, ২০২০ | খবরটি পড়া হয়েছে 16 বার

কাতারে করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধ করতে কঠোর অভিযান অব্যাহত রেখেছে পুলিশ। যে কোনো প্রয়োজনে ঘর থেকে বাইরে বের হওয়ার সময় কাতারবাসী মাস্ক ব্যবহার করছে কিনা, তা কঠিনভাবে নজরদারি করছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। কাতারের নাগরিক কিংবা বিদেশি কর্মী, কাউকে ছাড় দেওয়া হচ্ছে না।

 

আজ মঙ্গলবার পুলিশ জানায়, গতকাল কাতারের বিভিন্ন জায়গায় মাস্ক ব্যবহার না করায় থেকে আরো ১৪৪ জনকে আটক করা হয়েছে। এর আগে গত কয়েকদিনে ছয় শতাধিক ব্যক্তিকেে মাস্ক না পরার অপরাধে আটক করা হয়।  এখন আটককৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য পাবলিক প্রসিকিউশন কাজ শুরু করেছে।

 

তবে বর্তমানে এক গাড়িতে ৪ জনের বেশি না থাকার যে বাধ্যতামূলক নিয়ম রয়েছে, তা গতকাল কেউ ভঙ্গ করার মতো ঘটনা ঘটেনি।কাতার পুলিশ বলছে, গত কয়েকদিনে এই অপরাধে এর আগে মোট আটক হয়েছিলেন আরও প্রায় ৩০ জন।

 

পাশাপাশি, কাতারে ফিরে আসার পর হোম কোয়ারেন্টিনের নিয়ম ভেঙে বাইরে বের হওয়ার অপরাধে প্রতিদিনই আটক হচ্ছেন কেউ না কেউ। গতকাল সর্বশেষ আটক হয়েছেন ৪ জন।কাতার স্বাস্থ্য কর্তৃপক্ষ ও পুলিশের পক্ষ থেকে সবার প্রতি আহবান জানিয়ে বলা হয়েছে, ঘর থেকে বাইরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে এবং কোনো অবস্থাতেই গাড়িতে যেন চালকসহ ৪ জনের বেশি থাকা যাবে না। তবে পরিবারের সদস্য হলে চারজনের বেশি এক গাড়িতে থাকা যাবে।

 

টপ